• Bangladesh Malaysia Study Centre Ltd (BMSCL)
  • NIFT | NIET | NPI | Sonargaon University Admission
  • Top of Home Page | 6
  • Trauma Institute Of Medical Assistant Training School
  • Fee Pay | Credit Card Service
ইউআইটিএস এর নতুন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান আরো ৬টি নতুন বিষয় চালু হচ্ছে চবিতে ৫ দফা দাবিতে ক্লাস ছেড়ে মানববন্ধনে শিক্ষকরা শাবিপ্রবির ৩ শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ‘ফার্মা কার্নিভাল’ অনুষ্ঠিত শাবিপ্রবির ৩ শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান ঢাবি সিনেট নির্বাচনে চলছে ভোট গ্রহণ ইউএপিতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 'ডিআইইউ অ্যাপ কনটেস্ট-২০১৭' সমাপ্ত ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত For Advertisement Call Us @ 09666 911 528 or 01911 640 084 শিক্ষা সংক্রান্ত বিষয়ে সহযোগিতা নিতে ও এডু আইকন ফোরামে যুক্ত হতে ক্লিক করুন Career Opportunity at Edu Icon: Apply Online চায়নায় স্নাতকোত্তর লেভেল এ সম্পূর্ণ বৃত্তিতে পড়াশুনা করতে যোগাযোগ করুন: ০১৬৮১-৩০০৪০০ | ০১৭১১১০৯ ভর্তি সংক্রান্ত আপডেট খবরাখবর এর নোটিফিকেশন পেতে ক্লিক করুন চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে Niet Polytechnic-Dhaka পলিটেকনিকে ভর্তি চলছে All trademarks and logos are property of their respective owners. This site is not associated with any of the businesses listed, unless specifically noted.

Edu Icon Forum

TAMIM
TAMIM's Photo
Join
May 08, 2017
My Edu Icon এর সুবিধা
  • তাৎক্ষনিক আপডেট
  • নিধারিত বিষয়ে এলার্ট সেবা
  • ফ্রি ইমেইল নোটিফিকেশন
  • ব্লগে লেখা প্রকাশ

Question: HOW TO I ADMISSION CHATMOHER DEGREE COLLEGE

“IAM STUDENT . I PASSED S.S.C EXAM 2017 YEAR. NOW I LIKE TO ADMISSION CHATMOHER DEGREE COLLEGE. SO PLZ REPLY ME HOW TO I ADMISSION CHATMOHER DEGREE COLLEGE.........


Tags: Admission
View: 42
Asked by: QKBAL at May 08 '17 02:22PM

Total Reply: 3

http://eduicon.com/Circular/Details/?Single_Circular_ID=48. please visit here. you'll find your all query's answer.

Nijhum at May 09 '17 10:21AM

Online এ কলেজে ভর্তির আবেদন করার পদ্ধতিঃ
১। আপনার ব্রাউজারে www.xiclassadmission.gov.bd টাইপ করে অনলাইন আবেদন ফর্ম এ যেয়ে এসএসসি/সমমানের পরীক্ষার রোল নম্বর, বোর্ড এবং পাস করার সন পূরণ করে “Next” বাটন ক্লিক করতে হবে।
২। ইতিপূর্বে অনলাইন অথবা এসএমএস এর মাধ্যমে আবেদন করে থাকলে “Click here to Login” এ ক্লিক করে পূর্বে প্রাপ্ত Application Id এবং password দিয়ে লগ-ইন করে পূর্বের আবেদন সমুহের অবস্থা দেখা যাবে অথবা পছন্দ পরিবর্তন করা যাবে।
৩। ইতিপূর্বে আবেদন না করে থাকলে, ১ নং এ বর্ণিত “Next” বাটন ক্লিক করলে আবেদনকারীর সাধারণ তথ্যাবলি প্রদর্শিত হবে। অতঃপর “Mobile No” এর ঘরে আবেদনকারীর মোবাইল নম্বর টাইপ করে একই নম্বর “Re-type Mobile” ঘরে পুনরায় টাইপ করতে হবে (এই ক্ষেত্রে ২টি নম্বরই টাইপ করে দিতে হবে, copy-paste অপশন কাজ করেবনা)। আবেদনকারীর জন্য মুক্তিযোদ্ধা কোঠা প্রযোজ্য না হলে “Next” বাটন ক্লিক করতে হবে।
৪। মুক্তিযোদ্ধা কোঠার উপযুক্ত আবেদনকারী “Quota” অপশনে যেয়ে “Yes” নির্বাচন (select) করলে “Freedom Fighter” এবং “Education Quota” এর অপশন দেখতে পাবে। প্রযোজ্য ক্ষেত্রে উভয় অপশনই নির্বাচন (select) করা যাবে। অতঃপর “Next” বাটনে ক্লিক করতে হবে।
৫। এবার কলেজ পছন্দের অংশ স্ক্রিন এ দেখা যাবে। প্রথমেই আবেদনকারী তার পছন্দের কলেজের “Board” এবং “District” নির্বাচন করার পর “College” অপশন এ যেয়ে সংশ্লিষ্ট কলেজটি বাছাই করবে। কলেজের EIIN No জানা থাকলে “EIIN” ঘরে সরাসরি EIIN No দিয়েও পছন্দের কলেজ বাছাই করা যাবে। কলেজ নির্বাচনের পর সংশ্লিষ্ট কলেজের “Shift”, “Version” , “Group” পছন্দ করবে। কলেজে বিশেষ কোটার সুবিধা থাকলে শুধুমাত্র উপযুক্ত আবেদনকারী “S.Quota” অপশন এ যেয়ে “Yes” নির্বাচন করবে।
৬। এবার “Add Selection” বাটনটিতে ক্লিক করলে পছন্দের কলেজটি ডান দিকের টেবিল এ প্রদর্শিত হবে।
৭। একই পদ্ধতিতে পছন্দের অন্য কলেজগুলো নির্বাচন করা যাবে। উল্লেখ্য যে এই ক্ষেত্রে সর্বোচ্চ ৫টি কলেজ নির্বাচন করা যাবে। তবে পছন্দের যে কোন কলেজের জন্য ভিন্ন ভিন্ন “Shift”, “Version” , “Group” একাধিকবার বাছাই করলেও সবগুলো বাছাই একটি কলেজের হিসেবেই বিবেচিত হবে। অর্থাৎ “Shift”, “Version” অথবা “Group” এর ভিন্নতা বজায় রেখে ৫টি কলেজের জন্য ৫-এর অধিক অপশন দেয়া যাবে।
৮। এবার “Submit Application” বাটনটি ক্লিক করে আবেদন সম্পন্ন করতে হবে।
৯। আবেদন জমা দেওয়ার পর আবেদনকারীর “Application ID”, “Password” এবং টাকা জমা দানের পদ্ধতি স্ক্রিন এ দেখা যাবে। আবেদনকারী “Print Version” এ ক্লিক করে আবেদনের বিস্তারিত বিবরন প্রিন্ট করে নিতে পারবে।
১০। এখন আবেদন ফি পরিশোধের পূর্ব পর্যন্ত অনলাইনে নতুন করে কলেজ সংযোজন/বিয়োজন এর সুযোগ থাকবে। অনলাইনে আবেদন ফি (১৫০/-) পরিশোধ করার পর সকল কলেজের (অনলাইন এবং এসএমএস এ আবেদনকৃত) শুধুমাত্র পছন্দক্রম পরিবর্তন করার সুযোগ থাকবে।
১১। আবেদনটি সম্পন্ন করতে যে কোন টেলিটক মোবাইল থেকে ম্যাসেজ (Message) অপশন এ যেয়ে CAD(Space)WEB(Space)Application ID টাইপ করে ১৬২২২ নম্বর এ প্রেরন করতে হবে। Example: CAD WEB 1000198 and send to 16222

SMS এর মাধ্যমে কলেজে ভর্তির আবেদন করার পদ্ধতিঃ
শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করা যাবে। মোবাইলের Message অপশনে গিয়ে CAD(space) ভর্তিচ্ছু কলেজের EIIN(space)ভর্তিচ্ছু গ্রুপের নামের প্রথম অক্ষর(space)এসএসসি/সমমান পরীক্ষা পাসের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর(space)এসএসসি/সমমান পরীক্ষা পাসের রোল নম্বর(space)এসএসসি/সমমান পরীক্ষা পাসের সন(space)ভর্তিচ্ছু শিফ্টের নাম(space)ভার্সন(space)কোটার নাম লিখে send করতে হবে ১৬২২২ নম্বরে।

Example: CAD 696954 S DHA 123456 2017 M B FQ (এখানে 696954 - ভর্তিচ্ছু কলেজের EIIN, S - ভর্তিচ্ছু গ্রুপের নামের প্রথম অক্ষর, DHA- এসএসসি/সমমান পরীক্ষা পাসের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, 123456 - আবেদনকারীর এসএসসি/সমমান পরীক্ষা পাসের রোল নম্বর, ২০১৭- এসএসসি/সমমান পরীক্ষা পাসের সন, M - শিফটের নামের প্রথম অক্ষর, B - ভার্সন এর প্রথম অক্ষর, FQ - মুক্তিযোদ্ধা কোটা)।

ভর্তিচ্ছু গ্রুপের ক্ষেত্রেঃ Science এর জন্য S, Humanities এর জন্য H, Business Studies এর জন্য B, Home Economics এর জন্য E, Islamic Studies এর জন্য I লিখতে হবে।

শিফটের ক্ষেত্রেঃ Morning এর জন্য M, Day এর জন্য D, Evening এর জন্য E এবং আবেদনকৃত কলেজের যদি কোন শিফট না থাকে তবে N লিখতে হবে।

ভার্সনের ক্ষেত্রেঃ বাংলা ভার্সনের জন্য B, English Version এর জন্য E লিখতে হবে।

কোটার ক্ষেত্রেঃ মুক্তিযোদ্ধা কোটার জন্য FQ এবং শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ের অধস্তন দপ্তরসমূহ, স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারী এবং প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সদস্যদের সন্তানদের কোটার জন্য EQ এবং সংশিষ্টপ্রতিষ্ঠান কর্তৃক ঘোষিত বিশেষ কোটার জন্য SQ লিখতে হবে। কোন শিক্ষার্থী একাধিক কোটায় আবেদন করার যোগ্যতা থাকলে কমা (,) দিয়ে একাধিক কোটা উল্লেখিত করতে হবে। যেমন- কোন শিক্ষার্থী মুক্তিযোদ্ধা এবং বিশেষ কোটায় আবেদনের যোগ্যতা থাকলে তাকে কোটার জন্য FQ, SQ লিখতে হবে। উল্লেখিত কোটার আওতাধীন না হলে কোটার অপশনে কিছু লেখার প্রয়োজন নেই।

ফিরতি SMS জানিয়ে একটি PIN (Personal Identification Number) প্রদান করা হবে। আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে CAD(space)Yes(space)PIN(space)Contact Number(নিজের ব্যবহৃত যে কোন মোবাইল নম্বর) লিখে SMS করবেন ১৬২২২ নম্বরে। একজন আবেদনকারী একাধিক কলেজে/একই কলেজে একাধিক গ্রুপে/একই কলেজে একাধিক শিফটে আলাদাভাবে আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফি বাবদ ১৫০/- (একশত পঁঞ্চাশ) টাকা কেটে নেওয়া হবে।

একাদশ শ্রেণিতে ভর্তির সময় ছাত্র-ছাত্রীদেরকে এস.এস.সি/সমমান পরীক্ষার মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট/নম্বরপত্র এবং যে শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রার্থী এস.এস.সি বা সমমানের পরীক্ষায় অবতীর্ণ হয়েছিল সেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক ইস্যুকৃত প্রশংসা পত্র দাখিল করতে হবে।

Nijhum at May 09 '17 10:22AM

হ্যালো
তেজগাঁওপলি টেকনিক স্মন্ধে বলবেন
please

tapu at May 11 '17 03:58PM

Related Posts

আমার জন্য ভালো বিশ্ববিদ্যালয় কোনটি হবে?

আমার বিজ্ঞানে জিপিএ ৪.২। আমার জন্য প্রাইভেটে ভালো বিশ্ববিদ্যালয় কোনটি হবে

Reply: 4, View: 1423
রিকি at Aug 24 '15 05:07PM

Master's admission on DU,BUET

How can i get master'a admission circular in DU and BUET?

Reply: 4, View: 1011
Sumon at Sep 14 '15 09:44PM

Dhaka University Evening MBA Commerce Faculty Admission Alert required!!!

Dear Web Friends, Please inform me what is the next tentative exam date for Admission of the subject matter. Best regards: Lokman

Reply: 0, View: 975
Lokman at Sep 20 '15 10:50AM

How to be a part on IER Survey?

IER theke j survey kora hoy sekhane ki amak nea jabe? ami honours ses korci Economics theke

Reply: 0, View: 944
Rasel at Sep 08 '15 04:36PM

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের সাটিফিকেট এর নতুন নিয়ম কি জানা আছে?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন নিয়ম অনুযায়ী এখন থেকে :: ১) অনার্স প্রথম বর্ষ থেকে শুরু করে চতুর্থ বর্ষ পর্যন্ত সকল বর্ষের ফাইনাল পরীক্ষায় সকল বিষয়ে অবশ্যই পাশ করতে হবে। ২) অনার্স প্রথম বর্ষ থেকে শুরু

Reply: 4, View: 871
রিকি at Dec 13 '15 05:00PM