• NIFT | NIET | NPI | Sonargaon University Admission
  • Bangladesh Malaysia Study Centre Ltd (BMSCL)
  • Trauma Institute Of Medical Assistant Training School
  • Institute of Science and Technology | Diploma in Engineering
  • Online Advertisement | 6
  • Fee Pay | Credit Card Service
ঢাবির ৯৪ শিক্ষার্থী পেয়েছে ডিনস অ্যাওয়ার্ড মাস্টার্স ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ২২ অক্টোবর ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ড্যাফোডিলে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত কুবির শিক্ষক সমিতির আন্দোলনে শিক্ষার্থী-কর্মচারীদের একাত্মতা একই হলে ছাত্রদের সাথে থাকার দাবিতে আন্দোলনে ছাত্রীরা 'জাতীয় জীবনে কারিগরি শিক্ষার গুরুত্ব' শীর্ষক গোলটেবিল বৈঠক জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩টি আঞ্চলিক কেন্দ্রের অনুমোদন ইংরেজি বিষয়ের ক্লাস ইংরেজিতেই নেয়ার নির্দেশ মাউশির রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ১ম উপাচার্য ড. শাজাহান For Advertisement Call Us @ 09666 911 528 or 01911 640 084 শিক্ষা সংক্রান্ত বিষয়ে সহযোগিতা নিতে ও এডু আইকন ফোরামে যুক্ত হতে ক্লিক করুন Career Opportunity at Edu Icon: Apply Online চায়নায় স্নাতকোত্তর লেভেল এ সম্পূর্ণ বৃত্তিতে পড়াশুনা করতে যোগাযোগ করুন: ০১৬৮১-৩০০৪০০ | ০১৭১১১০৯ ভর্তি সংক্রান্ত আপডেট খবরাখবর এর নোটিফিকেশন পেতে ক্লিক করুন চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে Niet Polytechnic-Dhaka পলিটেকনিকে ভর্তি চলছে All trademarks and logos are property of their respective owners. This site is not associated with any of the businesses listed, unless specifically noted.
  • Good Luck Ball Pen

মালয়েশিয়াতে সরকারি-বেসরকারি ইউনিভার্সিটি ও কলেজ-এ ভর্তি চলছে

Online Desk | January 03, 2017
উচ্চশিক্ষার আদর্শ পছন্দ মালয়েশিয়া

উচ্চশিক্ষার আদর্শ পছন্দ মালয়েশিয়া

আপনি হয়ত ইউরোপ, আমেরিকা কিংবা অস্ট্রেলিয়াতে উচ্চশিক্ষার স্বপ্ন দেখছেন কিন্তূ সীমাবদ্ধ বাজেট এর কারণে এবং ভিসা জটিলতার কারণে যেতে পারছেন না। তাহলে আপনারা শুধু শুধু সময় নষ্ট না করে কেন মালয়েশিয়ার বিভিন্ন টপ ইউনিভার্সিটিতে পড়াশোনার জন্য যাচ্ছেন না? কারণ এখানে আপনি একই মানের ডিগ্রী অর্জন করতে পারছেন অত্যন্ত কম খরচে যা তিন ভাগের এক ভাগ মাত্র।

যারা আসলেই পড়াশোনা করতে ইচ্ছুক এবং যাদের ৩/৪ বছরে ১০-১৫ লক্ষ টাকা খরচ করার মত সাধ্য আছে, তারা অন্যান্য দেশে যেতে পারছেন না বলে মন খারাপ না করে মালয়েশিয়াতে টপ ইউনিভার্সিটিগুলোতে ভর্তি হয়ে যেতে পারেন। এই ইউনিভার্সিটিগুলোতে মালয়েশিয়ান ডিগ্রী ছাড়াও আপনি পাচ্ছেন UK, AUSTRALIA, USA এর বিভিন্ন ইউনিভার্সিটির ডিগ্রী। মুসলিম দেশ, বাংলাদেশের মত আবহাওয়া এবং থাকা-খাওয়ার খরচ কম হওয়াতে আমাদের দেশের স্টুডেন্টরা খুব সহজেই মানিয়ে নিতে পারছে। আমাদের দেশের অনেক স্টুডেন্ট ওখানকার ভালো মানের ইউনিভার্সিটিতে পড়াশোনা শেষে ভালো বেতনে চাকুরী করছে এবং অনেকে আবার ওখান থেকেই ক্রেডিট ট্রান্সফারের মাধ্যমে অন্যান্য দেশে যাচ্ছে। যারা কম খরচে ভালো মানের ডিগ্রী অর্জনে ইচ্ছুক তারা মালয়েশিয়াকে গুরুত্ব সহকারে প্রাধান্য দিতে পারেন। এখানে পড়াশোনা করতে হলে IELTS বাধ্যতামূলক নয় এবং ভিসাও গ্যারান্টিড।

সিন্নামুন ইন্টারন্যাশনাল দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনামের সহিত মালয়েশিয়াতে স্টুডেন্ট ভিসা প্রসেস করে আসছে। মালয়েশিয়ার বিভিন্ন সেরা ইউনিভার্সিটি এবং কলেজ-এ ছাত্র-ছাত্রী ভর্তি করে থাকে। সরকারি ইউনিভার্সিটিতে ভর্তি প্রক্রিয়া সময় সাপেক্ষ তাই দ্রুত আবেদন করুন। IELTS ৫.৫ প্রয়োজন। সরকারি উনিভার্সিটিগুলোতে অত্যন্ত কম খরচে পড়াশোনার মাধ্যমে উন্নত ক্যারিয়ার গঠনের সুযোগ। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন: 01921-067646 / 01745-823789

সিন্নামুন ইন্টারন্যাশনাল মালয়েশিয়ার বিভিন্ন সরকারি ইউনিভার্সিটি যেমন, IIUM ( ইন্টারন্যাশনাল ইসলামিক উনিভার্সিটি অফ মালয়েশিয়া ), UPM ( ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া ), UNIMAS ( ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক) এবং অন্যান্য ইউনিভার্সিটিতে ভর্তি ও ভিসা প্রসেস করে থাকে। সরকারি ইউনিভার্সিটিতে ভর্তির ক্ষেত্রে ভালো রেজাল্ট ও IELTS থাকতে হবে। যাদের IELTS নাই তাদের ওখানে যাওয়ার পরে placement test দিতে হবে এবং সেখানে পাশ করলে আর অতিরিক্ত ইংরেজি কোর্স করতে হবে না। নতুবা অতিরিক্ত ফিস দিয়ে ইংরেজি কোর্স করতে হবে। সরকারি ইউনিভার্সিটিতে টিউশন ফিস এবং হোস্টেল ফিস অনেক কম হলেও এখানে ভর্তি প্রসেস একটু সময়সাপেক্ষ। যাদের SSC এবং HSC তে GPA কমপক্ষে 4 বা তার অধিক এবং IELTS ৫.৫ আছে তারা ব্যাচেলর কোর্স এর জন্য আবেদন করতে পারেন। যাদের ব্যাচেলর কোর্স এ CGPA 3.0 বা তার অধিক আছে তারা মাস্টার্স এর ক্ষেত্রে আবেদন করতে পারেন। সরকারি ইউনিভার্সিটিতে সাধারণত ফেব্রুয়ারী, জুন এবং সেপ্টেম্বর সেশন এ স্টুডেন্ট ভর্তি করা হয়। বিদেশিদের জন্য আসন সংখ্যা সীমিত হওয়ার কারণে কমপক্ষে ৬/৭ মাস আগে থেকে আবেদন করা বুদ্ধিমানের কাজ। সরকারি ইউনিভার্সিটিতে যারা পড়তে ইচ্ছুক তারা সকল কাগজপত্র নিয়ে বিস্তারিত জেনে তারপরে আবেদন করুন।

সিন্নামুন ইন্টারন্যাশনাল নিম্নোক্ত বেসরকারি ইউনিভার্সিটি ও কলেজ এ ফাউন্ডেশন-১ বছর ও ডিপ্লোমা-৩ বছর ( এস.এস.সি/দাখিল/ও-লেভেল এর পরে), ব্যাচেলর -৩/৪ বছর ( এইচ.এস.সি/আলিম /এ -লেভেল এর পরে), মাস্টার্স -২ বছর ( ব্যাচেলর এর পরে) এবং পি.এইচ.ডি -৩ বছর ( মাস্টার্স এর পরে) কোর্স এ ভর্তি ও ভিসা প্রসেস করে থাকেঃ

Multimedia University (MMU)** within top 200 QS World ranking in IT:
সুবিশাল এবং অত্যন্ত সুন্দর ক্যাম্পাস নিয়ে গঠিত Multimedia University মালয়েশিয়ার প্রথম ১০টি উনিভার্সিটির একটি। এখানকার IT এবং Engineering বিশ্ব সেরা। যারা সামর্থ্যবান তারা নিঃসন্দেহে এই ইউনিভার্সিটিতে পড়তে পারেন। তবে এখানকার মাস্টার্স এবং পিএইচডি কোর্সের খরচ খুবই কম।

University Kuala Lumpur (UNIKL):
সর্বমোট ১২ টি ক্যাম্পাস নিয়ে গঠিত University Kuala Lumpur মালয়েশিয়ার অন্যতম সেরা engineering ইউনিভার্সিটি। এখানে স্টুডেন্টরা খুব স্বল্প খরচে Aeronautical, Maritime and Naval Architecture সহ অন্যান্য engineering কোর্স করার সুযোগ পাচ্ছে। তবে এখানকারও মাস্টার্স এবং পিএইচডি কোর্সের খরচ খুবই কম।

Asia Pacific University of technology & Innovation (APU):
কম্পিউটিং এবং টেকনোলজি এর জন্য মালয়েশিয়ার অন্যতম সেরা ইউনিভার্সিটি। এখানে স্টুডেন্টরা পড়াশোনা শেষে APU Malaysia ডিগ্রীর পাশাপাশি UK এর Staffordshire ইউনিভার্সিটির ডিগ্রী অর্জন করে থাকে। পড়াশোনার ম্যান অত্যন্ত ভালো হওয়াতে বর্তমানে এই উনিভার্সিটির সুনাম দিন দিন বেড়েই চলছে।

Asia Metropolitan University (AMU):
স্বল্প খরচে medical এবং health science নিয়ে পড়তে চাইলে এই উনিভির্সিটি বেশ ভালো। এখানে অত্যন্ত অল্প খরচে বিজনেস এর উপরে ব্যাচেলর, মাস্টার্স এবং পিএইচডি করা যায়।

SEGI University:
মালয়েশিয়ার অন্যতম সেরা এই ইউনিভার্সিটিতে স্টুডেন্টরা স্বল্প খরচে আন্তর্জাতিক মানসম্পন্ন ডিগ্রী অর্জন করতে পারে।

HELP University & HELP COLLEGE OF ART AND TECHNOLOGY:
কুয়ালালামপুরে অবস্থিত এই ইউনিভার্সিটি এখন স্টুডেন্টদের কাছে অনেক জনপ্রিয়। এখানের পড়াশোনার ম্যান ভালো এবং এখানে বিভিন্ন কোর্সে অধ্যায়নরত স্টুডেন্টরা এখানকার পড়াশোনার মান নিয়ে অত্যন্ত আশাবাদী। এখানে বিভিন্ন কোর্সের উপরে ৫০% পর্যন্ত স্কলারশিপ নিয়ে পড়ার সুযোগ আছে। এখানে খুব স্বল্প খরচে বিজনেস, কম্পিউটিং এবং ইঞ্জিনিয়ারিং এর উপরে UK ইউনিভার্সিটি Anglia Ruskin ডিগ্রী করা যায়। যারা আমেরিকান ডিগ্রীর ব্যাপারে আগ্রহী তারা খুব স্বল্প খরচে এখানে USA এর নামকরা ইউনিভার্সিটি Upper Iowa এর ডিগ্রী অর্জন করতে পারেন।

শিক্ষা সংক্রান্ত খবরাখবর নিয়মিত পেতে রেজিস্ট্রেশন করুন অথবা Log In করুন।

Account Benefit
Infrastructure University Kuala Lumpur:
এই ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার এর মান খুব ভালো এবং ফিসও স্বল্প। এই উনিভার্সিটির ক্যাম্পাস বেশ বড় এবং অত্যন্ত সুন্দর।

MASHA University:
এই ইউনিভার্সিটি মেডিক্যাল এবং হেলথ সাইন্স এর জন্য খুব ভালো।

UCSI University:
এই ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং এবং সাইন্স এর জন্য খুব ভালো। এখানে ২৫% স্কলারশিপ নিয়ে পড়াশোনার সুযোগ আছে।

Taylor's University:
অত্যন্ত বড় এবং সুন্দর ক্যাম্পাস নিয়ে গঠিত এই ইউনিভার্সিটি মালয়েশিয়ার অন্যতম সেরা প্রাইভেট উনিভির্সিটি। খরচ একটু বেশি হলেও, এখানের ডিগ্রী আপনাকে একটি সুন্দর ও উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে সহায়ক হবে।

Limkokwing University of Creative Technology:
Multimedia and design কোর্স এর জন্য এই ইউনিভার্সিটি মালয়েশিয়ার অন্যতম সেরা ইউনিভার্সিটি

INTI International University:
মালয়েশিয়ার অন্যতম সেরা এই ইউনিভার্সিটিতে স্বল্প খরচে UK এবং Australian ডিগ্রী করা যায়।

Quest International University PERAK:
Govt funded এই উনিভার্সিটির পড়াশোনার মান অত্যন্ত ভালো এবং এখানে স্টুডেন্টরা সকল বিষয়ের উপরে ৬০% স্কলারশিপ নিয়ে পড়াশোনার সুযোগ পাচ্ছে।

KDU University College:
হোটেল ম্যানেজমেন্ট কোর্সের জন্য মালয়েশিয়ার এই ইউনিভার্সিটি সেরা।

International University of Malaya Wales:
কুয়ালালামপুরের প্রাণ কেন্দ্রে অবস্থিত অত্যন্ত সুন্দর ক্যাম্পাস নিয়ে গঠিত এই ইউনিভার্সিটিতে স্টুডেন্টরা খুব স্বল্প খরচে ডিগ্রী অর্জন করতে পারছে।

FTMS Global College:
Cyberjaya তে অবস্থিত সুবিশাল ক্যাম্পাস নিয়ে গঠিত এই কলেজ এর ক্যাম্পাস আসলেই অনেক ভালো লাগার মতো। এখানে স্টুডেন্টরা খুব স্বল্প খরচে ডিপ্লোমা কোর্স করতে পারে। এখানকার ব্যাচেলর এবং মাস্টার্স কোর্স এর সার্টিফিকেট UK নামকরা উনিভির্সিটি Anglia Ruskin University, Leeds Beckett University এবং University of East London থেকে প্রদান করা হয়। এই কলেজ এ পার্ট স্কলারশিপ নিয়ে পড়াশোনার সুযোগ আছে।

Westminster International College:
এই কলেজ এ স্বল্প খরচে UK এর Cardiff Metropolitan University এর BBA এবং MBA করা যায়।

International Islamic College:
মালয়েশিয়ার অন্যতম সেরা ইউনিভার্সিটি IIUM এর অঙ্গ প্রতিষ্ঠান International Islamic College প্রাইভেটভাবে পরিচালিত হয় এবং এখানে খুব স্বল্প খরচে ডিপ্লোমা কোর্স করা যায়। এই কলেজ এ স্বল্প খরচে অস্ট্রেলিয়ার Federation ইউনিভার্সিটি এবং UK এর Teesside ইউনিভার্সিটি এর ব্যাচেলর ডিগ্রী করা যায়।

কেন মালয়েশিয়াতে পড়বেন?
১. এশিয়ার অন্যতম সমৃদ্ধশালী দেশ মালয়েশিয়া এবং এখানে আপনি স্বল্প খরচে বিশ্বমানের ডিগ্রী অর্জন করতে পারবেন।
২. এখানকার অনেক বেসরকারী ইউনিভার্সিটি ও কলেজ এ UK, Australia সহ অন্যান্য দেশের ডিগ্রী ওই সকল দেশের তিন ভাগ খরচের মাত্র এক ভাগ খরচেই পড়াশোনা করা যায়।
৩. বিশ্বের বিভিন্ন দেশে ক্রেডিট ট্রান্সফার এর সুযোগ।
৪. মুসলিম দেশ হওয়াতে এখানকার জীবন যাত্রা বাংলাদেশের স্স্টুডেন্টদের জন্য অত্যন্ত সহায়ক।
৫. আবহাওয়াও অনেকটা বাংলাদেশের মতই।
৬. থাকা খাওয়ার খরচ অত্যন্ত কম ( মাসে মাত্র ১০,০০০-১৫,০০০ টাকা )
৭. ভর্তি ও ভিসার জন্য IELTS ও স্পন্সর এর প্রয়োজন নেই।
৮. ভিসা প্রসেস অত্যন্ত সহজ এবং সময়ও কম লাগে।
৯. জেনুইন স্টুডেন্টদের জুন রয়েছে ভিসার নিশ্চয়তা।
১০. মালয়েশিয়াতে কোর্স শেষ করার পরে ওখানেই কাজ করার সুযোগ।
১১. এখানকার পড়াশোনার মান বিশ্বমানের হওয়াতে দেশে ও বিদেশে ভালো চাকুরীর সুযোগ।

স্বল্প খরচে ডিপ্লোমা কোর্স (হোটেল ম্যানেজমেন্ট কোর্স on job training সহ):
যারা স্বল্প খরচে মালয়েশিয়াতে ৩ বছরের ডিপ্লোমা কোর্স (এস.এস.সি/দাখিল/ও-লেভেল এর পরেও আবেদন করা যায়) এ যেতে চান তাদের জন্য আমাদের সর্বনিম্ন প্যাকেজ মাত্র ২ লক্ষ টাকা। (প্যাকেজ এর মধ্যে এক বছরের টিউশন ফিস, EMGS, এম্বেসী ফী ও বিমান টিকেট অন্তর্ভুক্ত থাকবে)

ডিপ্লোমা কোর্স গুলো হলো:
বিজনেস, টুরিসম ম্যানেজমেন্ট, হোটেল ম্যানেজমেন্ট, কম্পিউটিং।

জব ট্রেনিং সহ ডিপ্লোমা ইন হোটেল ম্যানেজমেন্ট কোর্স (৩ বছর):
যারা হোটেল ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়তে চান তাদের জন্যই মূলত এই কোর্সটি। এই কোর্স এ চার মাস ক্লাস করার পরে কলেজ কর্তৃক আপনি পাচ্ছেন ৪/৫ ষ্টার মানের হোটেল এ ট্রেইনিং এর সুযোগ এবং মাসে ১০০০ রিঙ্গিত বেতন এবং থাকা ফ্রী। এই কোর্স এর জন্য ইংরেজিতে অবশ্যই দক্ষ হতে হবে। আবেদনের জন্য অতি দ্রুত পাসপোর্ট ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সহ অতিসত্বর যোগাযোগ করুন।

বর্তমানে বেশ কিছু প্রতিষ্ঠান এ বিষয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছে। বিদেশে উচ্চশিক্ষা ও ভিসা প্রসেসিং-এর ক্ষেত্রে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করে থাকে তার মধ্যে অন্যতম সিন্নামুন ইন্টারন্যাশনাল। মোবাইলঃ ০১৭৪৫-৮২৩৭৮৯ / ০১৯২১-০৬৭৬৪৬। ফেসবুক লিংকঃ (www.facebook.com/cinnamonstudyabroad)।

  • call for advertisement
Submit Your Comments:
  • Career @ Edu Icon
  • call for advertisement
  • ADDRESSBAZAR | YELLOW PAGE
  • Overseas Ambition Solutions Limited
  • call for advertisement
  • call for advertisement
  • RNR Bazar | Digital Marketing Agency
  • Personal Horoscope | Rashi12.com
  • call for advertisement
  • call for advertisement